Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

শনিবার মেজিয়ায় রাস্তার ধারে থাকা জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের লক্ষাধিক টাকার পাইপ আগুনে ভস্মীভূত হয়ে গেল। দিনের বেলায় দাউ দাউ করে জ্বলতে থাকে পাইপগুলি। ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পরে দমকলের ইঞ্জিন এসে আগুন নেভায়। কীভাবে আগুন লাগল তা খতিয়ে দেখছে পুলিস। -নিজস্ব চিত্র

একাধিক সরকারি সংস্থা থেকে
অনুগামীদের সরিয়ে কড়া বার্তা
পূর্ব মেদিনীপুরে শুভেন্দু ইস্যুতে কড়া পদক্ষেপ 

বিভিন্ন সরকারি সংস্থার পদ আগলে থাকা ‘দাদার অনুগামী’দের সরিয়ে পূর্ব মেদিনীপুর জেলার নেতাদের উদ্দেশে কড়া বার্তা দেওয়া শুরু করল তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ, কাঁথি পুরসভার পদে থাকা অনুগামীদের ছেঁটে ফেলে দেওয়া হয়েছে। হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষের(এইচডিএ) চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান পদেও নতুন মুখ আনা হয়েছে।  
বিশদ
অস্থায়ী চালক নিয়োগ ইস্যুতে
তমলুক হাসপাতালের ব্লাড
ব্যাঙ্কের গাড়ি আটকে বিক্ষোভ 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: শুক্রবার সকালে তমলুক জেলা হাসপাতালে ব্লাড ব্যাঙ্কের গাড়ি আটকে দৈনিক পারিশ্রমিকে নিযুক্ত কর্মীদের বিক্ষোভের জেরে তীব্র উত্তেজনার সৃষ্টি হয়। হাসপাতালে তিনজন অস্থায়ী গাড়ি চালক নিয়োগ করা হয়েছে। 
বিশদ

02nd  January, 2021
এবার বোরোয় জল দেবে না কংসাবতী
বাঁকুড়ায় তিল ও বাদাম
চাষে জোর কৃষিদপ্তরের

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: জলাধারে পর্যাপ্ত জল নেই। সেই কারণে এবার বোরো চাষের জন্য জল ছাড়া হবে না বলে ঘোষণা করেছে কংসাবতী ব্যারেজ কর্তৃপক্ষ। তার জেরে আসন্ন বোরো মরশুমে ধান চাষের পরিমাণ ১০ হাজার হেক্টর কমবে বলে আশঙ্কা করছে কৃষি দপ্তর। এই পরিস্থিতিতে ধানের বিকল্প চাষে জোর দিচ্ছে দপ্তর। চাষিদের তিল ও বাদাম চাষে উৎসাহিত করা হচ্ছে।  
বিশদ

02nd  January, 2021
তৃণমূলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বাঁকুড়া,
পুরুলিয়া ও আরামবাগে নানা অনুষ্ঠান 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া, সংবাদদাতা পুরুলিয়া ও আরামবাগ: নানা অনুষ্ঠানে শুক্রবার বাঁকুড়া, পুরুলিয়া আরামবাগে বর্ষবরণ ও দলের প্রতিষ্ঠা দিবস পালন করল তৃণমূল। কোথাও গরিব মানুষের হাতে শীতের জামাকাপড় তুলে দেওয়া হয়। কোথাও আবার হাসপাতালের রোগীদের মধ্যে ফল বিলি করা হয়।  
বিশদ

02nd  January, 2021
বেহাল এটিএম পরিষেবা
মুরারইয়ে নগদের খোঁজে হয়রান এলাকাবাসী 

সংবাদদাতা, রামপুরহাট: কোনটি এটিএম কাউন্টারের শাটার নামানো। কোনটি খোলা থাকলেও টাকা নেই। কোথাও আবার এটিএমই খারাপ। ফলে, বছরের প্রথম দিনে নগদ টাকার খোঁজে বেরিয়ে চূড়ান্ত নাকাল হতে হল মুরারইয়ের বাসিন্দাদের।
বিশদ

02nd  January, 2021
চালু হওয়ার আগেই হরিহরপাড়ায়
হুড়মুড়িয়ে ভেঙে পড়ল জলের ট্যাঙ্ক 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: সম্পূর্ণভাবে চালু হওয়ার আগেই হরিহরপাড়ার লোচনপুরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল জলের ট্যাঙ্ক। কয়েক কোটি টাকা খরচ করে জনস্বাস্থ্য কারিগরি দপ্তর এই ট্যাঙ্কটি তৈরি করেছিল। কাজ শেষ হওয়ার পর পরীক্ষামূলকভাবে তিনদিন আগে সেটি চালু হয়। 
বিশদ

02nd  January, 2021
ছ’লক্ষাধিক টাকা আত্মসাতে অভিযুক্ত
ডাকঘর কর্মী পাঁচ বছর পর গ্রেপ্তার 

সংবাদদাতা, বর্ধমান: প্রায় পাঁচ বছর আত্মগোপন করে থাকার পর ধরা পড়ল গ্রাহকদের ছ’লক্ষাধিক টাকা আত্মসাতে অভিযুক্ত ডাকঘরের এক কর্মী। ধৃতের নাম সৌমেন চক্রবর্তী ওরফে সুমন। ভাতার থানার ভাটাকুলে তার বাড়ি। তার বিরুদ্ধে হুলিয়া জারি করে আদালত।  
বিশদ

02nd  January, 2021
বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে
বর্ষবরণ, পর্যটনকেন্দ্রে পিকনিকের ভিড়

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া, সংবাদদাতা, পুরুলিয়া ও আরামবাগ: কনকনে ঠান্ডাকে উপেক্ষা করেই পিকনিকের আমেজে বর্ষবরণে মেতে উঠলেন বাসিন্দারা। বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের পর্যটনকেন্দ্রগুলি এদিন ছিল ভিড়ে ঠাসা। বাঁকুড়ার মুকুটমণিপুর, শুশুনিয়া, বিহারীনাথ পাহাড়, পুরুলিয়ার অযোধ্যা পাহাড়, জয়চণ্ডী পাহাড় ও আরামবাগের চাঁদুর ফরেস্ট, গড় মান্দারণে পর্যটকদের ভিড় ছিল চোখে পড়ার মতো। 
বিশদ

02nd  January, 2021
খড়্গপুরের গ্রামে তৃণমূলের পতাকা
তুলতে বাধা দেওয়ার অভিযোগ 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর-২ ব্লকের পলশার কয়তা গ্রামে তৃণমূলের পতাকা তুলতে বাধা দেওয়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। পরে অবশ্য পুলিসের উপস্থিতিতে পতাকা তোলা হয়।  
বিশদ

02nd  January, 2021
মেমারিতে পুকুর থেকে ল’ক্লার্কের
মৃতদেহ উদ্ধার, এলাকায় চাঞ্চল্য 

সংবাদদাতা, বর্ধমান: মেমারি থানার হাটপুকুর এলাকায় পুকুর থেকে এক ল’ক্লার্কের মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। শুক্রবার সকালে পুকুরে তাঁর দেহ ভাসতে দেখেন স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে পুলিস দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। মৃতের নাম সুদীপ্ত নায়েক(৪২)।   বিশদ

02nd  January, 2021
ভূপতিনগরে পার্টি অফিস থেকে
বোমা উদ্ধার ঘিরে উত্তেজনা 

সংবাদদাতা, কাঁথি: বৃহস্পতিবারের পর শুক্রবারও ভূপতিনগর থানার অর্জুননগর এলাকায় উত্তেজনা ছড়াল। এদিন অর্জুননগরের নিজনাড়ুয়ায় তৃণমূলের অফিস থেকে বোমা উদ্ধার হয় বলে বিজেপির দাবি। এলাকায় অশান্তি পাকানোর জন্য পার্টি অফিসে বোমা মজুত করেছে, এই অভিযোগে তৃণমূলের ছ’জন কর্মীকে আটকে রাখে স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে যায়।  
বিশদ

02nd  January, 2021
নতুন বছরে কান্দি দোহালিয়া
দক্ষিণাকালী মন্দিরে ভক্তের ঢল
 

সংবাদদাতা, কান্দি: শুক্রবার ইংরেজি বছরের প্রথম দিনে কান্দি দোহালিয়া দক্ষিণাকালী মন্দিরে ভক্তের ঢল নামল। লম্বা লাইন দিয়ে কয়েক ঘণ্টা ধরে দাঁড়িয়ে পুজো দিলেন হাজারখানেক মহিলা। মন্দিরের পাশে পিকনিকের আসরও জমে উঠেছিল। সব মিলিয়ে বছরের প্রথম দিনটি আনন্দের সঙ্গে কাটালেন এলাকার বাসিন্দারা। 
বিশদ

02nd  January, 2021
পূর্ব মেদিনীপুর জেলাজুড়ে পালিত
তৃণমূলের প্রতিষ্ঠা দিবস 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: শুক্রবার পূর্ব মেদিনীপুর জেলাজুড়ে প্রতিষ্ঠা দিবস পালন করল তৃণমূল কংগ্রেস। জেলার ২৫টি ব্লক ও পাঁচটি পুরসভার সর্বত্র দলীয় পতাকা উত্তোলন করা হয়। বিভিন্ন জায়গায় কর্মীরা খাওয়া দাওয়ার আয়োজন করেছিলেন। অনেক জায়গায় প্রতিষ্ঠা দিবস পালনের পাশাপাশির জনসভার আয়োজন করা হয়।  
বিশদ

02nd  January, 2021
কাঁথির অধিকারী পরিবারের
আরও এক সদস্য বিজেপিতে

কাঁথির অধিকারী পরিবারের আরও এক সদস্য বিজেপিতে যোগ দিলেন। শুক্রবার কাঁথি শহরে ডরমেটরি মাঠে শুভেন্দু অধিকারীর ছোট ভাই তথা কাঁথি পুরসভার প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দুবাবু বিজেপির পতাকা হাতে তুলে নেন। বিশদ

02nd  January, 2021
বারাবনিতে বিজেপির অফিস
ভেঙে দেওয়ার অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: বৃহস্পতিবার রাতে বারাবনি থানার গৌরাণ্ডি হাটতলায় বিজেপির দলীয় কার্যালয় জেসিবি মেশিন দিয়ে ভেঙে দেওয়ার অভিযোগ উঠল। বিজেপির দাবি, দলীয় কর্মীরা কার্যালয় বন্ধ করে যাওয়ার পর তৃণমূল দুষ্কৃতীরা এসে কার্যালয় ভেঙে দেয়। পুলিসের উপস্থিতিতেই এই কাণ্ড ঘটে।  
বিশদ

02nd  January, 2021

Pages: 12345

একনজরে
সৈয়দ মুস্তাক আলি ট্রফির জন্য প্রথমবার মুম্বই সিনিয়র দলে সুযোগ পেলেন অর্জুন তেন্ডুলকর। ২২ জনের স্কোয়াডে অর্ন্তভুক্ত করা হয়েছে শচীন পুত্রকে। ...

সংস্কার না হলে রাস্তা কেটে প্রতিবাদ জানানো হবে। পোস্টারে এমনই হুমকি দিল এসইউসি। কুলপি রোড, জয়নগর-জামতলা রোড, জামতলা-হেরোভাঙা রাস্তা, ৩০ জানুয়ারির মধ্যে মেরামত করা না হলে নেওয়া হবে চরম পদক্ষেপ। ...

আবর্জনা সাফাই নিয়ে বচসা। তার জেরে পুরসভার মহিলা সাফাই কর্মীকে মারধরের অভিযোগ উঠল এলাকাবাসীদের বিরুদ্ধে। ...

ধন্দ কাটিয়ে নতুন বছরের প্রথম মাস জুড়ে চলবে শ্রমিক মেলা। শনিবার শ্রমমন্ত্রী মলয় ঘটকের খাসতালুক আসানসোলে এই কর্মকাণ্ডের সূচনা হল। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার বিগত বছরগুলিতেও এই প্রথা চালু রেখেছিল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আপনার মনে ধর্মভাব জাগ্রত হবে। কর্মপ্রার্থীরা কর্মের সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা হবে। অর্থ নিয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৯৬ - লিওনার্দো দ্য ভিঞ্চি উড়োজাহাজ চালানোর চেষ্টা করে ব্যর্থ হন।
১৯৫৬- আগুনে ক্ষতিগ্রস্ত আইফেল টাওয়ারের একাংশ।
১৯৫৬- অভিনেতা মেল গিবসনের জন্ম।
১৯৬৯- ফর্মুলা ওয়ান রেসের চালক মাইকেল শ্যুমাখারের জন্ম।
২০১০ - বিশিষ্ট সাহিত্যিক মতি নন্দী প্রয়াত।
২০১১ - বিশিষ্ট সঙ্গীতশিল্পী সুচিত্রা মিত্র প্রয়াত।
২০১৯ -  বিশিষ্ট কবি, ঔপন্যাসিক ও ছোটগল্পকার দিব্যেন্দু পালিত প্রয়াত।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৩৮ টাকা ৭৪.০৯ টাকা
পাউন্ড ৯৮.০০ টাকা ১০১.৪৭ টাকা
ইউরো ৮৮.৪১ টাকা ৯১.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  January, 2021
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,৯৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮,৩৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯,০৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৭,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৭,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ পৌষ, ১৪২৭, রবিবার, ৩ জানুয়ারি ২০২১, চতুর্থী ৫/৪ দিবা ৮/২৩। মঘা নক্ষত্র ৩৩/৫৮ রাত্রি ৭/৫৭। সূর্যোদয় ৬/২১/১৯, সূর্যাস্ত ৫/০/৪১।  অমৃতযোগ দিবা ৭/৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১২/২ গতে ২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৪১ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১২/৭ গতে ১/৫৪ মধ্যে পুনঃ ২/৪৮ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ৩/৩৬ গতে ৪/১৯ মধ্যে। বারবেলা ১০/২০ গতে ১/০ মধ্যে। কালরাত্রি ১/২০ গতে ৩/১ মধ্যে। 
১৮ পৌষ, ১৪২৭, রবিবার, ৩ জানুয়ারি ২০২১, চতুর্থী দিবা ৭/৫৬। মঘা নক্ষত্র রাত্রি ৮/২। সূর্যোদয় ৬/২৪, সূর্যাস্ত ৫/১। অমৃতযোগ দিবা ৭/৫ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৩ গতে ২/৫৪ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ৯/২৮ মধ্যে ও ১২/৯ গতে ১/৫৫ মধ্যে ও ২/৪৯ গতে ৬/২৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/৩৬ গতে ৪/১৯ মধ্যে। বারবেলা ১০/২৩ গতে ১/২ মধ্যে। কালরাত্রি ১/২৩ গতে ৩/৩ মধ্যে। 
১৮ জমাদিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপনার আজকের দিনটি
মেষ: কর্মপ্রার্থীরা কর্মের সুযোগ পাবেন। বৃষ:  ব্যবসায়ীদের জন্য শুভ সময়। মিথুন: উচ্চশিক্ষালাভের সুযোগ। কর্কট: নানা উপায়ে ...বিশদ

04:29:40 PM

ইতিহাসে আজকের দিনে
১৪৯৬ - লিওনার্দো দ্য ভিঞ্চি উড়োজাহাজ চালানোর চেষ্টা করে ব্যর্থ ...বিশদ

04:28:18 PM

আইএসএল: নর্থ ইস্টকে ২-০ গোলে হারাল মোহন বাগান 

09:31:13 PM

আইএসএল: মোহন বাগান ২ নর্থ ইস্ট ০ (৫৬ মিনিট) 

08:51:49 PM

আইএসএল: মোহন বাগান ১ নর্থ ইস্ট ০ (৫০ মিনিট) 

08:45:32 PM

আইএসএল: মোহন বাগান ০ নর্থ ইস্ট ০ (হাফটাইম) 

08:25:22 PM